আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করুন, পাশাপাশি একজন ভাল এফিলিয়েটর হোন।


আপনি যদি আর্টিকেল লিখতে পারেন আর সাথে যদি প্রমোশন এবং মার্কেটিং উপর  জ্ঞ্যান রাখেন  তাহলে এফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসে অনায়াসে ভাল ইনকাম করতে পারবেন। আপনার বিষয় ভিত্তিক আর্টিকেলে “ক্লিক করুন” এ জাতীয় শব্দ ব্যবহার করে আপনার এফিলিয়েট সাইটে ভিজিটর পাঠাতে পারেন।



আপনি যেহেতু আপনার লিখিত আর্টিকেল এর মাধমে এফিলিয়েশন করতে যাচ্ছেন সেক্ষেত্রে আপনার দরকার একটি ওয়েবসাইট আর আফিলিয়েশন প্রোডক্ট সম্পর্কে মনোমূগ্ধ বর্ননা। এমন ভাবে আপনার প্রোডাক্টের বর্ননা দিবেন যাহাতে ভিজিটর রা মনে করে প্রোডাক্টি তাদের জন্য জরুরী। এবং এরকম আরো প্রোডাক্টের জন্য আপনার সাইটে বার বার ফিরে আসে । 


যদিও অনেক এফিলিয়েট কোম্পানী আপনাকে প্রথম প্রোডাক্ট বিক্রয়ের কমিশন প্রদান করে, সেক্ষেত্রে আপনার সাইট এর জনপ্রিয়তার কথা চিন্তা করে তাদের সাথে এফিলিয়েট চালিয়ে যাবেন। অথবা আপনি ইচ্ছা করলে ভালো কোন কোম্পানীর এফিলিয়েশন করতে পারেন যারা প্রতি প্রোডাক্ট বিক্রয়ে কমিশন প্রদান করে। আর বর্তমানে এরকম সাইট অনেক আছে।

আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম করুন,how to make money online,make money with affiliate marketing,affiliate marketing for beginners,how to make money with wealthy affiliate,how to make money with affiliate marketing,ways to make money onlineআপনি যদি নিজে থেকে কোন আর্টিকেল বা কন্টেন্ট লিখতে না পারেন, তাহলে অনেক ফ্রি ও পেইড আর্টিক্যাল সাইট আছে যেখান থেকে আপনার এফিলিয়েট সাইটের জন্য আর্টিকেল যুক্ত করতে পারেন। কিছু সাইটে এরকম আর্টিকেল এর জন্য কেন পে করতে হয় তারও কারন রয়েছে । প্রথমতঃ আপনি যে প্রোডাক্টের উপর আর্টিকেল চাচ্ছেন তা যেন গ্রহনযোগ্য ও মনোমূগ্ধ হয় , এবং আপনার ক্রেতা আর্টিকেল টি পড়ে ক্রয় করতে বাধ্য হয় সেরকম আর্টিকেল ডিমান্ড করে লিখাতে পারবেন।দিত্বীয়ত ফ্রি আর্টিকেল হলে আপনি কপিরাইট আইনে পড়তে পারেন । 

আপনি যদি পেইড আর্টিক্যাল ব্যবহার করেন, সেক্ষেত্রে আপনার আর্টিকেল অন্য কেহ ব্যবহার করতে পারবেনা। 

আপনি যদি ফ্রি আর্টক্যাল ব্যবহার করেন তাহলে কপিরাইট এড়াতে মূল লেখকের ক্রেডিট দিবেন, এতে করে আপনার ট্র্যাফিক সে চুরী করে নিয়ে যাবে। অথবা এরকম আর্টিকেল হয়তো অন্য কেউ ব্যবহার করছে যাহাতে আপনার প্রোডাক্টের রেংকিং নিচে নেমে যাবে। 

বর্তমান ডিজিটাল বিশ্বে অনলাইনে প্রোডাক্ট বিক্রির প্রতিযোগিতা বেড়েই চলেছে, এজন্য বিভিন্ন সাইটগুলু তাদের আফিলিয়েটর জন্য খুব ভালো কমিশন সাথে প্রয়োজনীয় আর্টিকেল সরবরাহ করছে। বর্তমানে যদি আপনি কোন সাইটে এফিলিয়েশনের জন্য আবেদন করেন তবে আপনার ওয়েবসাইট আছে কিনা জানতে চাইবে। যদি থাকে তাহলে আপনার এফিলিয়েশন এপ্রোভ করবে, এবং  আপনার সাইটে প্রোডাক্ট এর বিভিন্ন ধরনের ব্যানার এড অথবা লিংকিং এড প্রদান করবে।

সতরাং আপনার ওয়েবসাইটে ভালমানের আর্টিকেল থাকলে ভিজিটর আপনার আর্টকেল পড়ার পাশাপাশি আপনার সাইটে বিভিন্ন ব্যানার বা লিংকিং এড গুলুতে ক্লিক করবে। এরদ্বারা ভিজিটর আপনার এফিলিয়েশন সাইটে প্রবেশ করবে, প্রোডাক্ট ক্রয় করবে । 
আপনি ভাল একটা ইনকাম করতে পারবেন।