ফ্রিল্যান্স অ্যাসাইনমেন্ট ; কীভাবে সেরা অ্যাসাইনমেন্ট করা যায়ঃ



ফ্রিল্যান্স অ্যাসাইনমেন্ট ; কীভাবে সেরা অ্যাসাইনমেন্ট করা যায়ঃসাম্প্রতিক বছরগুলিতে, ফ্রিল্যান্সিং একটি সফল ক্যারিয়ারের জন্য অথবা বিকল্প আয়ের  উপায় সন্ধানের জন্য জনপ্রিয়  হয়ে উঠেছে । আসলে, বর্তমান মুহুর্তের তুলনায় এর আগে কখনই ফ্রিল্যান্সিং মার্কেটটি এত আশাব্যঞ্জক বলে মনে হয়নি । ফ্রিল্যান্সিং একজনকে তার নিজের মালিক হতে দেয় । আপনার সফলতার জন্য কেউ আপনাকে বাঁধা দিবেনা । আপনি যা ইচ্ছা করেন তা করতে পারবেন । এবং এখানে আপনার সম্পূর্ন স্বাধীনতা আছে  । তদুপরি, এটি আপনাকে আপনার নিজের মতো সময় এবং যখন আপনার ইচ্ছা মতো কাজ করতে দেয় । ফ্রিল্যান্সার হিসাবে কাজ করা আপনাকে আপনার জীবনের অন্যান্য দিকগুলি পরিচালনা করার জন্য মূল্যবান সময় দেয় । তাই আপনি যদি ফ্রিল্যান্স লেখক হিসাবে কাজ করার কথা ভাবছেন তবে এখনই শুরু করার সেরা সময়  ।

যদি আপনি বৈধ আয়ের উৎস খোজেন তাহলে ফ্রিলান্সিং আপনাকে সেই বৈধ কাজের সন্ধান দিতে পারে , এমন অনেক অনলাইন সাইট রয়েছে যা আগ্রহী লেখককে লেখার প্রকল্প সরবরাহ করে । আপনাকে এই সাইটগুলি পরিদর্শন করতে হবে এবং তাদের সাথে সাইন আপ করতে হবে এবং এরপরে আপনি সেগুলি নিয়মিত কাজ সরবরাহ করার আশা করতে পারেন । এর মধ্যে কয়েকটি সাইটের একটি মূল্যায়ন প্রক্রিয়া রয়েছে, যার মধ্যে তারা আপনাকে আপনার আগের লিখিত প্রকল্পগুলির কিছু প্রেরণ করতে বলতে চাইতে পারে বা আপনাকে কোনও নির্দিষ্ট নমুনা লিখিত প্রকল্প প্রেরণ করার জন্য বলতে পারে  । এর অর্থ হচ্ছে আপনার এ কাজের পূর্বের অভিজ্ঞতা আছে কিনা তা যাচাই করতে পারে  ।

বেশিরভাগ অনলাইন সাইটগুলিতে প্রচুর ফ্রিল্যান্স অ্যাসাইনমেন্ট থাকে তাই আপনাকে কাজের কোনও অভাব সম্পর্কে কখনই চিন্তা করতে হবে না । পেমেন্টগুলি সাধারণত মাসিক বা পাক্ষিকের ভিত্তিতে করা হয়, এবং অর্থ প্রদানের জন্য ব্যবহৃত পছন্দসই পদ্ধতিটি বেশিরভাগ ক্ষেত্রে  Electronic Transfer or NEFT (বা অনলাইন পে-মেন্ট সিস্টেম )ব্যবহার  হয়ে থাকে  । আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে এগিয়ে যাওয়ার আগে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়গুলি মনে রাখা উচিত তা হ'ল সময়সীমার দিক । আপনি যখনই কোনও অ্যাসাইনমেন্ট গ্রহণ করেন, এর সাথে সর্বদা একটি সময়সীমা যুক্ত থাকে । আপনার নির্ধারিত সময়সীমার মধ্যে আপনাকে সম্পূর্ণ করতে হবে এবং এটি অবশ্যই আবশ্যক । নির্ধারীত সময়ে কাজ জমা না দিয়ে আপনার টাকাও বাজেয়াপ্ত হতে পারে  ।  বিভিন্ন অনলাইন রাইটিং সার্ভিস এ সম্পর্কিত নিজস্ব নীতিমালা রয়েছে  ।

আপনি চাইলে একাধিক সাইট বা সোর্সের  সাথেও কাজ করতে পারেন এটি আপনাকে আরও ফ্রিল্যান্স অ্যাসাইনমেন্ট পেতে সহায়তা করবে  । আপনি যদি এই জাতীয় কোনও অনলাইন সাইটের সাথে কাজ করতে না চান তবে এমন অনেক পেশাদার এবং সংস্থাগুলি রয়েছে যারা ফ্রিল্যান্সিং সার্ভিস সরবরাহ করে এবং আপনি নিয়মিত ফ্রিল্যান্স অ্যাসাইনমেন্ট পেতে তাদের সাথে আপনার নেটওয়ার্কগুলি সংযুক্ত করতে পারেন  ।

যাদের চাকুরী আছে, কিন্তু হাতে সময়ও আছে, তারা চাকুরীর পাশাপাশি অতিরিক্ত আয়ের পথ হিসাবে ফ্রি-লান্সিং বেছে নিতে পারেন  । আর যারা চাকুরী করতে আগ্রহী নয়, তাদের জন্য তো আর কথাই নেই । নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য ফ্রিলান্সিং এর বিকল্প কিছুই নাই ।
 তাদের জন্য ফ্রিল্যান্স অ্যাসাইনমেন্টগুলি অতিরিক্ত আয় উপার্জন এবং তাদের প্রতিভা প্রদর্শন করার জন্য সঠিক পছন্দ ।