ফ্রি আর্টিকেল আপনাকে কি কি সমস্যায় ফেলতে পারে? ফ্রি কন্টেন্ট কিভাবে ব্যবহার করা যায়


ফ্রি কন্টেন্ট কিভাবে ব্যবহার করা যায়,how to avoid the duplicate content trap,free article software,how to read research articles efficiently,free article writing software,how to avoid duplicate content,how to read a research articleকিছু ওয়েবমাস্টাররা তাদের সাইটে ভিজিটর পেতে এবং কিছু অর্থোপার্জনের জন্য ফ্রি কন্টেন্ট ডিরেক্টরি থেকে আর্টিকেল ব্যবহার করার চেষ্টা করেন।এটি বেশিরভাগ ক্ষেত্রে তাদের জন্য গুরুত্বপূর্ন যারা নতুন এবং সবেমাত্র বেশ কয়েকটি এফিলিয়েট সাইটে কাজ শুরু করেছেন এবং যাদের কোন ইনভেস্ট করার সামর্থ্য নেই।
যদিও এটা বিগেনারদের জন্য অথবা যাদের পুঁজি খাটানর সামর্থ্য নাই তাদের জন্য ভাল, তারপরেও এ ধরনের কাজে আপনার আর্নিং বা ওয়েবসাইটের তেমন ভাল প্রভাব ফেলবে না।আর এর দ্বারা আপনার উপার্জনে নেতিবাচক প্রভাব পড়তে পারে।
নিম্নে তার কয়েকটি তুলে ধরা হলো।

Problem #1 - Search Engines

আপনি যখন কোন ডুপ্লিকেট আর্টিকেল ব্যবহার করে থাকেন, সার্চ ইঞ্জিন আপনার সাইট কে খুজে নিতে অনেক দেরী করবে। কারন হুবহু আরেকটা সাইট সে খুজে পেয়েছে যা আপনার সাইটের আগেই তৈরী হয়েছে।এর দ্বারা সাইট রেঙ্কিং করতে অনেক কস্ট হবে, অথবা সার্চ ইঞ্জিন আপনার সাইট কে তার চোখ থেকে অনেক দূরে ঠেলে দিতে পারে।
.এফিলিয়েট মার্কেটিং এর জন্য আপনার সাইট টি সার্চ ইঞ্জিন রেংকিং গুরত্বপূর্ন। আপনি ভাল ভিজিটর না পেলে আপনার ইনকাম আসবেনা। ভিজিটর রা আপনার এফিলিয়েট লিঙ্ক এ ক্লিক না করলে আপনার ইনকাম আসবেনা।সার্চ ইঞ্জিন অপ্টোমাইজেশনের জন্য অরিজিনেল কন্টেন্ট বা আর্টিকেল বাঞ্চনীয়।


Problem #2 - Getting visitors to click

সার্চ ইঞ্জিনে টপ পেজে স্থান পাওয়া, বা ভিজিটর কে আপনার ওয়েবসাইটে পাঠানো এটা এক প্রকার যুদ্ধের মতো। আপনি অরিজিনাল কন্টেন্ট এর মাধ্যমে যুদ্ধের একভাগ শেষ করেছেন এটা মনে রাখতে হবে। আপনি যদি ভিজিটর কে সন্তুষ্ট করতে পারেন আপনার সাইটে যদি অন্যান্য সাইটের চাইতে ভাল কিছু থাকে তাহলে ভিজিটর অনায়াসে আপনার এফিলিয়েট লিঙ্কগুলুতে ক্লিক করবে।আপনার এফিলিয়েট প্রোডাক্ট এর বর্ননা ও সত্যতা থাকলে ভিজিটররা একে অন্যকে রিকোমেন্ড করবে এবং আপনার ইনকাম বাড়তে থাকবে।
.ডুপ্লিকেট কন্টেন্ট ব্যবহার করলে ভিজিটর আপনার প্রোডাক্ট আর অন্য সাইটের প্রোডাক্টের মধ্যে পার্থক্য দেখবেনা তখন তারা আপনার সাইট আর ভিজিট করবেনা।আস্তে আস্তে ভিজিটর কমে যাবে।


Problem #3 - Author Bylines

সর্বাধিক ফ্রি কন্টেন্টগুলু আপনাকে দেওয়া হয় যদি আপনি নিবন্ধের নীচে লেখকের বাইলাইন রাখতে রাজি হন (আপনি যদি নির্ধারিত নিয়মগুলি অনুসরণ না করে এটি ব্যবহার করার চেষ্টা করেন তবে আপনি সমস্যায় পড়তে পারেন)।এটি একটি সমস্যা তৈরি করে কারণ বেশিরভাগ লেখক বাইলাইনে তাদের নিজস্ব লিঙ্ক যুক্ত করে দেন । যখন একটি পাঠক আগ্রহী হয়ে আর্টিকেল পড়া শেষ করে, এতে প্রচুর সম্ভাবনা থাকে যে পাঠক আপনার এফিলিয়েট লিঙ্ক বাদ দিয়ে লেখকের বাইলাইনের লিঙ্ক এ ক্লিক করবে। আর এজন্যই একজন লেখক আপনাকে বিনামূল্যে তার কন্টেন্ট বা আর্টিকেল দিচ্ছে।
এ ধরনের কন্টেন্ট বা আর্টিকেল ব্যবহার করা মানে নিজের পায়ে গুলি করা, আর আপনার কস্টে আনা ট্রাফিক কে অন্য সাইটে ট্রান্সফার করা।

আপনি যখন এই তিনটা সমস্যায় পড়তে পারেন তখন আপনার উচিত কারো আর্টিকেল বা কন্টেন্ট কপি না করে নিজের থেকে লিখুন। আপনি যদি নিজে না পারেন তাহলে কোন ভাল এক্সপার্টের পরামর্শ নিন। আপনি কারো কন্টেন্ট কপি করলে শুধু তার লেখার ধরন বা বিষয় বস্তু নকল করুন, পরে আপনার মেধা দিয়ে আলাদা কিছু লেখার চেস্টা করুন। ধন্যবাদ